রাজধানীর রামপুরায় এক কারখানায় অভিযান চালিয়ে ভেজাল মদ ও মদ তৈরির উপকরণ জব্দ করেছে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর। এ সময় কারখানার মালিকসহ তিনজনকে গ্রেপ্তার করা হয়েছে।

শুক্রবার (৪ মার্চ) দুপুরে তেজগাঁওয়ে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের (ঢাকা উত্তর) কার্যালয়ে সংবাদ সম্মেলনে এসব তথ্য জানিয়েছেন সংস্থাটির উপ-পরিচালক (ডিডি) মো. রাশেদুজ্জামান।

তিনি জানান, বৃহস্পতিবার (৩ মার্চ) রাতে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের একটি বিশেষ দল রামপুরার রিয়াজবাগের একটি কারখানায় অভিযান চালিয়ে ভেজাল ১০ বোতল ব্ল্যাক লেভেল, ৫ বোতল বিলেতি ভদকা এবং বিপুল পরিমাণ ভেজাল মদ তৈরির উপকরণ জব্দ করে। এ সময় কারখানার মালিক কাজী আশরাফুজ্জামান ওরফে মোশারফ, তার সহযোগী মো. আবুল খায়ের চৌধুরী ও মো. হায়দার ভূইয়াকে গ্রেপ্তার করা হয়।

তিনি আরও বলেন, ‘আমাদের কাছে গোয়েন্দা তথ্য ছিল যে, একটি চক্র বাজারে নকল মদ সরবরাহ করে মানুষকে মৃত্যুঝুঁকিতে ফেলছে। বিভিন্ন সময় বিভিন্ন পত্র-পত্রিকায় প্রকাশিত এ সংক্রান্ত তথ্য আমাদের দৃষ্টিগোচর হয়। মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের মহাপরিচালকের (ডিজি) নির্দেশে ভেজাল মদ তৈরির চক্রটিকে আইনের আওতায় আনার জন্য গোয়েন্দা তৎপরতা জোরদার করা হয়। গত বছরের ৩১ ডিসেম্বর অভিযান চালিয়ে বিপুল পরিমাণ ভেজাল মদ জব্দ করা হয়। এরই ধারাবাহিকতায় গতকাল রামপুরায় অভিযান চালানো হয়। এ ধরনের মদ তৈরির কোনো তথ্য কারো জানা থাকলে তা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরকে জানানোর জন্য অনুরোধ করা হচ্ছে।’

আইস ও ইয়াবাসহ গ্রেপ্তার ৩
এদিকে, বৃহস্পতিবার ও শুক্রবার সকালে পৃথক অভিযান চালিয়ে রাজধানীর খিলক্ষেত ও ধানমন্ডি থেকে তিনজনকে ২০০ গ্রাম আইস ও ১ হাজার পিস ইয়াবাসহ গ্রেপ্তার করেছে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর। তাদের বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন, ২০১৮ (সংশোধিত ২০২০) মোতাবেক ব্যবস্থা নেওয়া হচ্ছে।